সারাদেশ

সাংবাদিকদের সাথে জাহাঙ্গীর কবিরের মতবিনিময়

বরগুনা-১ আসনে এক চিঠিতে মনোনয়ন পেয়েছেন জেলা আওয়ামী লীগের দুই প্রভাবশালী নেতা। এ দুই নেতার মনোনয়ন পাওয়া নিয়ে উভয় পক্ষের মধ্যে চলছে টান টান উত্তেজনা। শেষ মুহুর্ত পর্যন্ত কে টিকে থাকবেন আর কেই বা বাদ পড়বেন এ নিয়ে শহরের ওলিগলি আর গ্রামে গঞ্জে চলছে নানা জল্পনা কল্পনা।

এ দিকে মনোনয়ন নিয়ে মঙ্গলবার দুপুরে জেলা আওয়ামী লীগের সেক্রেটারি আলহাজ্ব মোঃ জাহাঙ্গীর কবির বরগুনা প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে এক মত বিনিময় সভা করেন। সভায় বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনাকে কৃতজ্ঞতা জানিয়ে মতবিনিময় সভায় তিনি বলেন, সুদীর্ঘ ৫২ বছরেরও বেশি সময় ধরে একনিষ্ঠভাবে আওয়ামীলীগের রাজনীতি করেছেন তিনি। বরগুনা জেলা ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সভাপতি থেকে শুরু করে সুদীর্ঘ বছর ধরে জেলা আওয়ামীলীগের সাধারণসম্পাদকের দায়িত্ব পালন করে আসছেন তিনি।

আসন্ন নির্বাচনে সকল গণমাধ্যম কর্মীদের সহযোগিতা চেয়ে তিনি আরও বলেন, তাঁকে মনোনয়ন দেয়ায় বরগুনা জেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, কৃষকলীগসহ সকল অঙ্গ সংগঠনের নেতাকর্মীসহ সর্বস্তরের সাধারণ জনতা সন্তোষ প্রকাশ করেছে। দীর্ঘদিন ধরে তিনি বরগুনা চেম্বার অব কমার্সের সভাপতি থাকায় তার এ মনোনয়ন পাওয়ায় সন্তোষ পকাশ করেছে সর্বস্তরের সাধারণ ব্যবসায়ীরাও।

মতবিনিময় সভায় আলহাজ্ব জাহাঙ্গীর কবিরের পক্ষে বরগুনার সাবেক এমপি ও বর্তমান জেলা পরিষদ চেয়ারম্যান মোঃ দেলোয়ার হোসেন বলেন, আলহাজ্ব জাহাঙ্গীর কবির সুদীর্ঘ ৫২ বছরের রাজনৈতিক জীবনে কখনও পথচ্যুত হননি। তিনি আরও বলেন, জনগন যখন স্থানীয় নেতৃত্বের পরিবর্তনের জন্য মরিয়া হয়ে উঠেছে ঠিক তখন আওয়মী লীগ সভাপতি শেখ হাসিনা সব কিছু বুঝে শুনেই জাহাঙ্গীর কবিরকে মনোনয়ন দিয়েছেন। তিনি আরও বলেন, মনোনয়ন পাওয়ার পর যখন জাহাঙ্গীর কবির বরগুনায় ফিরে আসেন তখন জনতার যে ঢল নেমেছিলো তা অবিশ্বাস্য। তিনি বলেন, তাদের সাথে জনগন রয়েছে। তাদের উপর জনগনের আস্থা রয়েছে। আলহাজ¦ জাহাঙ্গীর কবিরের পক্ষে জেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ সকল অঙ্গ সংগঠন একাট্টা। সর্বস্তরের সাধারণ জনতাকে সাথে নিয়ে আলহাজ¦ জাহাঙ্গীর কবিরকে এ আসনে বিজয়ী করা সময়ের ব্যাপার মাত্র।

মতবিনিময় সভায় জাহাঙ্গীর কবিরের সাথে আরও উপস্থিত ছিলেন বরগুনা পৌরসভার সাবেক মেয়র অ্যাডভোকেট মোঃ শাহজাহান, জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল মোতালেব মৃধা, জেলা আওয়ামী লীগ নেতা আলহাজ¦ মোঃ হুমায়ুন কবীর, মশিউর রহমান সিহাব, গোলাম সরোয়ার ফোরকান এবং অ্যাড. শাহ মোঃ ওয়ালী উল্লাহসহ জেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ এবং কৃষকলীগের নেতৃবৃন্দ।

অন্যদিকে মনোনয়ন পাওয়া অপর নেতা জেলা আওয়ামী লীগ সভাপতি ও বর্তমান এমপি অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু মনোনয়ন নিয়ে বরগুনার উদ্দেশ্যে রওয়ানা হয়েছেন বলে জানা গেছে।