সারাদেশ

চাঁদপুর-১ আসনে গোলাম হোসেনের মনোনয়নপত্র জমা

চাঁদপুর-১ আসনে আওয়ামী লীগ প্রার্থী মো. গোলাম হোসেনের মনোনয়নপত্র জমা দেওয়া হয়েছে। এ ছাড়া আজ মঙ্গলবার বিকেলে চাঁদপুরে রিটার্নিং অফিসার, জেলা প্রশাসক মো. মাজেদুর রহমানের কাছে বেশ কয়েকজন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা এসব মনোনয়নপত্র জমা দেন।

এদের মধ্যে উল্লেখ্যযোগ্য হচ্ছেন, চাঁদপুর-১ কচুয়া আসন থেকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জাতীয় রাজস্ব বোর্ডের সাবেক চেয়ারম্যান ও সচিব মো. গোলাম হোসেন, চাঁদপুর-৫ হাজীগঞ্জ-শাহরাস্তি আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মেজর অব. রফিকুল ইসলাম বীরোত্তম এবং চাঁদপুর-২ মতলব উত্তর-দক্ষিণ আসনের বিএনপি মনোনীত প্রাথী ড. জালাল উদ্দিনের পক্ষে তার সহধর্মিনী প্রকৌশলী শাহনাজ শারমিন।

মনোনয়নপত্র জমা দিয়ে চাঁদপুর-১ আসনে আওয়ামী লীগ প্রার্থী মো. গোলাম হোসেন বলেন, এলাকাবাসী, দলের ত্যাগী নেতাকর্মীদের চাওয়া এবং প্রাণের দাবির প্রেক্ষিতে জননেত্রী শেখ হাসিনা তাকে মূল্যায়ণ করে এই মনোনয়ন দিয়েছেন।

তিনি আরো বলেন, এমন পরিস্থিতিতে বাংলাদেশ আওয়ামী লীগকে অবশ্যই এই আসনটি উপহার দিতে সক্ষম হবেন।

এর আগে দুপুরে চাঁদপুর-৩ সদর-হাইমচর আসনে আওয়ামী লীগের মনোনয়নপ্রাপ্ত অপর প্রার্থী ডা. দীপু মণি রিটার্নিং অফিসারের কাছে তার মনোনয়নপত্র জমা দেন।

এদিকে, চাঁদপুরের মোট ৫টি আসনে বিএনপি তথা ঐক্যফ্রন্ট থেকে মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত ৪টিতে প্রার্থী মনোনয়নের নাম পাওয়া গেছে। এরা হচ্ছেন, চাঁদপুর-২ মতলব উত্তর-দক্ষিণ আসনে কেন্দ্রীয় নির্বাহী কমিটির অন্যতম সদস্য ড. জালাল উদ্দিন, চাঁদপুর-৩ সদর-হাইমচরে জেলা বিএনপির সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিক, চাঁদপুর-৪ ফরিদগঞ্জে বহিস্কার হওয়ার পর সদ্য দলে ফিরিয়ে নেওয়া উপজেলা বিএনপির সাবেক সভাপতি এমএ হান্নান এবং চাঁদপুর-৫ হাজীগঞ্জ-শাহরাস্তি আসনের সাবেক সংসদ সদস্য এমএ মতিন।

তবে চাঁদপুর-১ কচুয়া আসনে সাবেক প্রতিমন্ত্রী আ ন ম এহসানুল হক মিলন, তার সহধর্মিনী নাজমুন নাহার বেবী এবং প্রবাসী বিএনপি নেতা মোশাররফ হোসেন দলে মনোনয়ন চাইলেও তাদেরকে চূড়ান্তভাবে কোনো সিদ্ধান্ত জানানো হয়নি।