সারাদেশ

বান্দরবান আসনে ইসলামী আন্দোলন প্রার্থীর মনোনয়নপত্র জমা

বান্দরবান পুরো জেলা নিয়ে গঠিত একমাত্র আসনে ইসলামী আন্দোলন বাংলাদেশ (হাতপাখা) মনোনীত প্রার্থী মাওলানা মুফতি শওকতুল ইসলাম মঙ্গলবার বিকেল পৌনে পাঁচটায় রিটার্নিং অফিসার দাউদুল ইসলামের কাছে তার মনোনয়নপত্র জমা দিয়েছেন।

এ আসনে আওয়ামী লীগ এবং বিএনপির বাইরে ইসলামী আন্দোলন বাংলাদেশ এবং আরো দু’জন স্বতন্ত্র প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, অন্যেরা সবশেষ দিন আগামীকাল বুধবার তাদের মনোনয়নপত্র জমা দেবেন।

জেলা নির্বাচন কর্মকর্তা রেজাউল করিম জানান, আওয়ামী লীগের পক্ষ থেকে বীর বাহাদুর উশৈসিং-এর নামে একটি, বিএনপির সাচিং প্রু জেরী, মিসেস মাম্যাচিং এবং উম্মে কুলসুম সুলতানা, ইসলামী আন্দোলন বাংলাদেশ প্রার্থী শওকতুল ইসলাম এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে মিজ ডনাই প্রু নেলী এবং নাথান বম-এর জন্যে মনোনয়নপত্র উত্তোলন করা হয়েছে।

এদিকে ৩০০ নং বান্দরবান আসনে মিসেস মাম্যাচিং বিএনপি’র দলীয় মনোনয়ন পাননি। সোমবার রাতে প্রকাশিত তথ্যে তার পরিবর্তে সাচিং প্রু জেরীকে এবং বিকল্প প্রার্থী হিসেবে উম্মে কুলসুম সুলতানাকে মনোনয়ন দেয় বিএনপি। মঙ্গলবার উম্মে কুলসুম সুলতানা নির্বাচন কমিশন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন।

এদিকে জেলা বিএনপির একটি সূত্র জানায়, মিসেস মাম্যাচিং নির্বাচন অফিস থেকে মনোনয়নপত্র সংগ্রহ করলেও দলীয় মনোনয়ন লাভে ব্যর্থ হবার পর নির্বাচনী মাঠ থেকে সরে যাবেন- নাকি বুধবার রিটার্নিং অফিসারের কাছে মনোনয়ন পত্র জমা দিবেন সে বিষয়ে অফিসিয়াল কোনো তথ্য পাওয়া যায়নি।