সারাদেশ

গুইমারায় আগুনে পুড়ে ছাই বসতবাড়ি

গুইমারায় আগুনে পুড়ে ছাই হয়েছে বসতবাড়ি। এতে সর্বশান্ত হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্ত পরিবারের।

সোমবার সন্ধ্যায় গুইমারা উপজেলার হাফছড়ির মধ্যম হাজীপাড়া এলাকায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে জালিয়াপাড়া বাজার থেকে লোকজন ঘটনা স্থলে পৌঁছালেও আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি।

ক্ষতিগ্রস্ত পরিবার ও প্রত্যক্ষদর্শী সূত্র জানা যায়, সন্ধ্যায় হঠাৎ ঘরের পেছনের দিক থেকে আগুন দেখা যায়। মুহূর্তেই আগুন পুরো ঘরে ছড়িয়ে পড়ে। এসময়ে পাশ্ববর্তীরা আল আমিনের স্ত্রী-সন্তান ও বৃদ্ধ পিতাকে ঘর থেকে বের করে। তবে আগুন নিয়ন্ত্রণ করতে না পারায় ঘরসহ যাবতীয় মালামাল পুড়ে ছাই হয়ে যায়। বর্তমানে পরিবারের লোকজন নিয়ে তারা খোলা আকাশের নিচে বসবাস করছেন।

জানা যায়, পাশ্ববর্তী আবু বক্করের সাথে ভূমি বিরোধ ছিলো তার। নতুন একটি ঘর নির্মাণ নিয়ে জটিলতা দেখা যায়। পরে থানা পুলিশের আদেশে ঘরটি নির্মাণ কাজ বন্ধ করা হয়। অপর দিকে আবু বক্কর জানান, ঘর পোড়ার বিষয়ে তারা কিছু জানে না এবং ঘটনাস্থলে ও তারা ছিলেন না।

এ বিষয়ে গুইমারা থানার অফিসার ইনচার্জ বিদ্যুৎ কুমার বড়ুয়া জানান, ঘটনাটি তিনি শুনেছেন। অভিযোগ পেলে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নিবেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা পঙ্কজ বড়ুয়া বলেন, ঘটনাস্থলে স্থানীয় চেয়ারম্যানকে পাঠানো হয়েছে। আবেদনের প্রেক্ষিতে ক্ষতিগ্রস্ত পরিবারকে উপজেলার মাধ্যমে ত্রাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে সহযোগিতার ব্যবস্থা করা হয়েছে।