সারাদেশ

বগুড়া-৪ আসনে বিএনপির মনোনয়ন পেয়েছেন তিনজন

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৪ (নন্দীগ্রাম-কাহালু) আসনে বিএনপির মনোনয়নের চিঠি পেয়েছেন তিনজন। এরা হলেন, জিয়া শিশু কিশোর সংগঠনের কেন্দ্রীয় সহ-সভাপতি ও জেলা বিএনপি নেতা আলহাজ্ব মোশারফ হোসেন, সাবেক সংসদ সদস্য ডাঃ জিয়াউল হক মোল্লা ও বগুড়া জেলা বিএনপির সভাপতি ভিপি সাইফুল ইসলাম।

দলীয় সূত্রে জানা যায়, সোমবার রাতে গুলশান বিএনপির কার্যালয় থেকে দলের মহাসচিব মির্জা ফকরুল ইসলাম আলমগীরের নিকট থেকে তারা মনোনয়নের চিঠি গ্রহণ করেছেন। এছাড়া মনোনয়নের চিঠি পাওয়া ওই তিন প্রার্থী তাদের নিজম্ব ফেইসবুক পেজে তাদের মনোনয়ন চিঠি পাওয়ার খবর প্রকাশ করেছেন।

এদের মধ্য কে হবেন বগুড়া-৪ আসনের বিএনপি মনোনীত প্রার্থী এ নিয়ে সাধারণ ভোটার ও দলীয় নেতাকর্মীদের মাঝে চলছে নানা জল্পনা কল্পনা। হাইকমান্ডের দিকে তাকিয়ে আছে স্থানীয় বিএনপির নেতাকর্মীরা।

উল্লেখ্য ১৯৯১ সালে এই আসনে বিএনপির সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন দলের প্রয়াত যুগ্ম-মহাসচিব আজিজুল হক মোল্লা। তার মৃত্যুর পর ১৯৯৪ সালের উপ-নির্বাচনে তার ছেলে ডাঃ জিয়াউল হক মোল্লাকে দলীয় মনোনয়ন দেওয়া হয়। উপ-নির্বাচন ছাড়াও ১৯৯৬ ও ২০০১ সালের নির্বাচনসহ মোট চারবার দলীয় মনোনয়নে সংসদ সদস্য নির্বাচিত হন তিনি। ২০০৮ সালের নির্বাচনে তাকে বাদ দিয়ে ইঞ্জিনিয়ার মোস্তফা আলী মুকুলকে দলীয় মনোনয়ন দেওয়া হয়। মহাজোটের প্রার্থী একেএম রেজাউল করিম তানসেনকে হারিয়ে মোস্তফা আলী মুকুল সংসদ সদস্য নির্বাচিত হন।

মঙ্গলবার দুপুরে এ বিষয়ে নন্দীগ্রাম উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক গোলাম রব্বানীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, ওই বিষয়ে এখন কিছু বলতে পারবো না। তবে গুলশান বিএনপির কার্যালয় থেকে যৌথভাবে তিনজনকে চিঠি দেয়া হয়েছে বলে খবর পেয়েছি।

তিনি আরো বলেন, এ আসন থেকে বিগত নির্বাচনগুলোতে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করে কেউ পরাজয় বরণ করেনি। এবারো বগুড়া-৪ আসনে বিএনপির প্রার্থী বিপুল ভোটে জয়লাভ করবে ইনশাল্লাহ।

এছাড়া আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোটের শরীকদের সম্ভাব্য প্রার্থীরা মনোনয়ন নিয়ে উৎকণ্ঠায় রয়েছেন। তাকিয়ে আছেন কেন্দ্রের সিদ্ধান্তর দিকে।