সারাদেশ

ফেনী-১ আসনে আওয়ামী লীগ প্রার্থী দাবিতে সড়ক অবরোধ

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফেনী-১ আসনে আওয়ামী লীগের একক প্রার্থী দেওয়ার দাবিতে টায়ার জালিয়ে সড়ক অবরোধ, বিক্ষোভ ও ঝাড়ু মিছিল করছে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। মঙ্গলবার সকাল থেকে ফেনীর পরশুরাম, ফুলগাজী ও ছাগলনাইয়া উপজেলার বিভিন্ন স্থানে তারা এ কর্মসূচি পালন করে।

বিক্ষোভকালে বক্তব্য দেন- পরশুরাম উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান কামাল মজুমদার, সভাপতি এনামুল হক বাদল, পরশুরাম পৌর মেয়র ও ফেনী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নিজাম উদ্দিন চৌধুরী সাজেল, ফুলগাজী উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল আলিম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাজী জামাল উদ্দিন, যুগ্ম-সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মো. নুরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ সেলিম, ছাগলনাইয়ার পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র মোহাম্মদ মোস্তফা, মহামায়া ইউনিয়ন চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা গরীব শাহ হোসেন বাদশা, পরশুরাম উপজেলা যুবলীগের সভাপতি ইয়াসিন শরীফ, ফুলগাজী উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন প্রমুখ।

এ সময় নেতাকর্মীরা শিরিন আখতারকে অবাঞ্ছিত ঘোষণা করেন। ফেনী-১ (পরশুরাম, ফুলগাজী ও ছাগলনাইয়া) আসন থেকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক প্রটোকল অফিসার আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিমকে মনোনয়ন দেওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি জোর দাবি জানান।

বক্তারা বলেন, বিগত জাতীয় সংসদ নির্বাচনে মহাজোট থেকে বিনা প্রতিদ্বন্ধিতায় সংসদ সদস্য নির্বাচিত হন শিরিন আখতার। বিগত পাঁচ বছর তিনি আওয়ামী লীগের নেতাকর্মীদের কোনো খোঁজ এবং এ অঞ্চলের উন্নয়নের ক্ষেত্রে কোনো ভূমিকা রাখেননি। সে কারণে তৃণমূলের নেতাকর্মীরা চায় জাসদ নয়, এ আসনে আওয়ামী লীগের প্রার্থীকেই মনোনয়ন দেওয়া হোক।