সারাদেশ

দুই মাসেও মেলেনি কুমিল্লায় উদ্ধার হওয়া লাশের পরিচয়

কুমিল্লায় উদ্ধার হওয়া অজ্ঞাতনামা লাশের পরিচয় মেলেনি দুই মাসেও। গত ১ অক্টোবর জেলার সদর দক্ষিণ উপজেলার হোসেনপুর এলাকার একটি গাছে ঝুলন্ত অবস্থায় ওই ব্যক্তির লাশ উদ্ধার করে পুলিশ।

পুলিশ জানায়, গত ১ অক্টোবর সদর দক্ষিণ উপজেলার বিজয়পুর ইউনিয়নের হোসেনপুর এলাকার একটি গাছের ডালে এক ব্যক্তির ঝুলন্ত লাশ দেখে স্থানীয়রা পুলিশকে খবর দেয়। ওই দিন বিকালে সদর দক্ষিণ মডেল থানা পুলিশ লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করে। পরে থানায় অপমৃত্যুর মামলা দায়ের করে পুলিশ। অজ্ঞাতনামা ওই ব্যক্তির পরিচয় সনাক্তের জন্য পুলিশ দেশের বিভিন্ন থানায় লাশের ছবিসহ বার্তা পাঠায় এবং সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও প্রচারণা চালায়। কিন্তু লাশের পরিচয় না পাওয়ায় আঞ্জুমানে মফিদুল ইসলামের মাধ্যমে বেওয়ারিশ লাশ হিসেবে নগরীর টিক্কাচর কবরস্থানে দাফন করা হয়।

সদর দক্ষিণ মডেল থানাধীন কোটবাড়ী পুলিশ ফাঁড়ির এসআই মো. আনোয়ার হোসেন জানান, অজ্ঞাতনামা ওই ব্যক্তির বয়স ৩৫-৪০ আনুমানিক বছর, গায়ের রঙ শ্যামলা, মুখমণ্ডল লম্বাটে, হালকা গোঁফ ও দাঁড়ি আছে এবং পড়নে কালো ও নীল রঙের ডোরাকাটা হাফ হাতা গেঞ্জি ছিল। ওই ব্যক্তি দূরবর্তী কোনো এলাকার এবং অজ্ঞাত কোনো স্থানে দুর্বৃত্তরা তাকে হত্যার পর লাশটি ওই গাছের ডালে ঝুলিয়ে রাখতে পারে বলে ধারণা করা হচ্ছে। তার পরিচয় জানলে ০১৭১৩-৩৭৩৭০০ (ওসি) ও ০১৭১৬-১৯৬২৯৫ (এসআই) মোবাইল নম্বরে যোগাযোগ করার অনুরোধ জানিয়েছেন তিনি।