ক্রীড়াঙ্গন

টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে সেরা পাঁচে যাদব-জাম্পা

আইসিসি টি-টোয়েন্টি বোলিং র‍্যাঙ্কিংয়ের সেরা পাঁচে উঠে এলেন কুলদীপ যাদব। সিডনিতে ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে তিন ম্যাচের সিরিজ ড্র করার পরের দিনই টি-টোয়েন্টি র‍্যাঙ্কিং প্রকাশ করে আইসিসি। ২০ ধাপ উঠে তিন নম্বরে জায়গা করে নিয়েছেন যাদব। অন্যদিকে ১৭ ধাপ উঠে পাঁচ নম্বরে জায়গা করে নিয়েছেন অ্যাডাম জাম্পা।

তৃতীয় ম্যাচে কুলদীপই অ্যারন ফিঞ্চের উইকেট নিয়ে অস্ট্রেলিয়ার ৬৮ রানের ওপেনিং পার্টনারশিপ ভেঙেছিলেন। ডি আর্কি শর্টকে সঙ্গে নিয়ে শেষ ম্যাচে দারুণ শুরু করেছিলেন ক্যাপ্টেন ফিঞ্চ। নবম ওভারে ফিঞ্চকে প্যাভিলিয়নে ফেরান যাদব। তখন তিনি ২৮ রানে ব্যাট করছিলেন। সিরিজে সব মিলে চার উইকেট নিয়েছেন কুলদীপ এই বাঁ হাতি স্পিনার। প্রথম ম্যাচে ভারতের হারের পর দ্বিতীয় ম্যাচে বৃষ্টির জন্য বাতিল হয়ে গিয়েছিল। কিন্তু শেষ ম্যাচ জিতে সিরিজ ১-১ এ শেষ করে ভারত।

কুলদীপ যাদবের সঙ্গে অস্ট্রেলিয়ার অ্যাডাম জাম্পাও উঠে এসেছেন সেরা পাঁচে। প্রথম টি-টোয়েন্টির শেষ ম্যাচে একটি উইকেট নিয়েছিলেন জাম্পা।

লেগ-স্পিনার যুজবেন্দ্র চাহাল যাকে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে সুযোগই দেওয়া হয়নি তিনি সাত ধাপ নেমে ১১ নম্বরে জায়গা করে নিয়েছেন। অস্ট্রেলিয়া পেসার বিলি স্তানলেক ও অ্যান্ড্রু টাই নেমে গিয়েছেন ১৪ ও ১৮ নম্বরে।