সারাদেশ

বগুড়ায় সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল মা-মেয়ের

বগুড়ায় দুটি ট্রাকের সংঘর্ষে মা ও মেয়ে নিহত হয়েছেন। এ সময় তিনজন আহত হন। বুধবার দুপুর পৌনে ১২টার দিকে জেলার শাজাহানপুর উপজেলার বগুড়া-ঢাকা মহাসড়কের ফটকি ব্রিজ এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- ঠাকুরগাঁও জেলা সদরের শাহপাড়ার আব্দুল কাইয়ুমের স্ত্রী জাহেদা বেগম (৪৫) এবং তার মেয়ে সামিনা খাতুন (১৬)। এ সময় জাহেদার স্বামী, তার চার বছর বয়সী এক সন্তান এবং ট্রাক চালক আহত হয়েছেন। তাদের বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বগুড়ার শাজাহানপুর থানার ওসি জিয়া লতিফুল ইসলাম জানান, ঢাকা থেকে ছেড়ে আসা লোহার অ্যাঙ্গেলবোঝাই একটি ট্রাক (ঢাকা মেট্রো-ট-১৩-৫২২৫) ঠাকুরগাঁও যাচ্ছিল। ওই ট্রাকের কেবিন এবং অ্যাঙ্গেলের ওপর যাত্রীরা ছিল। ট্রাকটি ঘটনাস্থলে পৌঁছার পর বিপরীত দিক থেকে আসা একটি খালি ট্রাকের সঙ্গে সংঘর্ষ হয়। এতে মালবোঝাই ট্রাকটি উল্টে খাদে পড়ে যায়। ফলে ঘটনাস্থলেই দুইজন নিহত এবং ট্রাক চালকসহ আরও তিনজন আহত হন।

খবর পেয়ে পুলিশ ও বগুড়া ফায়ার সার্ভিস কর্মীরা এসে উদ্ধার তৎপরতা চালায়। পরে বগুড়া পুলিশ সুপার আলী আশরাফ ভুইয়া এবং শাজাহানপুর উপজেলা চেয়ারম্যান সরকার বাদল ঘটনাস্থল পরিদর্শন করেন।

হাসপাতালে চিকিৎসাধীন ঠাকুরগাঁওয়ের শাহপাড়া এলাকার বাসিন্দা আব্দুল কাইয়ুম (৬০) জানান, তিনি ২৫ বছর ধরে ঢাকার সাভারে রিকশা চালান। ছেলে-মেয়ে ও স্ত্রীকে একটি বস্তিতে থাকতেন। পরিবারের সবাইকে নিয়ে একবারেই বাড়ি ফিরতে চেয়েছিলেন। সেজন্য বুধবার সকালে তারা সাভারে ঠাকুরগাঁওগামী মালামাল বোঝাই ট্রাকে ওঠেন। ট্রাকটি ঘটনাস্থলে পৌঁছার পর একটি রিকশাকে সাইড দিতে গিয়ে সেটি উল্টে যায়।