জাতীয়প্রধান সংবাদ

চট্টগ্রামে ইউএস বাংলার উড়োজাহাজের জরুরি অবতরণ

ঢাকা থেকে কক্সবাজার যাওয়ার পথে যান্ত্রিক গোলযোগ দেখা দেওয়ায় ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি উড়োজাহাজ চট্টগ্রামে জরুরি অবতরণ করেছে।

বুধবার দুপুর সোয়া ১টার দিকে চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরে উড়োজাহাজটি জরুরি অবতরণ করে। এ দুর্ঘটনায় ৪-৫ জন আহত সামান্য আহত হয়েছেন। তাদেরকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের ম্যানেজার উইং কমান্ডার সারোয়ার ই জাহান ঘটনাটি নিশ্চিত করে  বলেন, ১টা ২০ মিনিটে ইউএস-বাংলার ফ্লাইটটি শাহ আমানতে জরুরি অবতরণ করে। ফ্লাইটে ১৬৪ জন যাত্রী এবং ৭ জন ক্রু ছিলেন। যাত্রীদের মধ্যে ১১ জন ছিল শিশু।

এদিকে ইউএস-বাংলা এয়ারলাইন্সের জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক কামরুল ইসলাম  বলেন, ঢাকা থেকে কক্সবাজার যাওয়ার পথে এয়ারক্রাফটে যান্ত্রিক ত্রুটি রয়েছে বলে মনে হওয়ায় পাইলট চট্টগ্রামে জরুরি অবতরণ করেন। তবে পরে এয়ারক্রাফট পরীক্ষা করে তাতে কোনো ত্রুটি পাওয়া যায়নি।তিনি বলেন, ফ্লাইটের যাত্রীরা সবাই নিরাপদে রয়েছেন।

কামরুল ইসলাম জানান, ওই ফ্লাইটে কক্সবাজার থেকে যেসব যাত্রীর ঢাকায় আসার কথা ছিল তাদের আনতে আরেকটি উড়োজাহাজ পাঠানো হয়েছে।

শাহ আমানত বিমানবন্দরের ম্যানেজার ছুটিতে থাকায় ভারপ্রাপ্ত ম্যানেজারের দায়িত্বে আছেন হাসান জহির। বুধবার বিকেলে এক ব্রিফিংয়ে তিনি সাংবাদিকদের বলেন, ৪-৫ জন সামান্য আহত হয়েছিলেন। তাদেরকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। বর্তমানে তারা সুস্থ আছেন।