ক্রীড়াঙ্গন

বিপিএলের কারণে রশিদকে চেনা ইমরুলের

হুট করেই ইমরুল কায়েস এশিয়া কাপের দলে ডাক পান। এরপর ছোটেন দুবাইয়ে। সেখানে গিয়ে আরও বিস্ময় উপহার দিয়েছেন ইমরুল। ব্যাট করেছেন ছয়ে। কারণ দল চেয়েছে রশিদ খানকে ইমরুল কায়েসই সামলাক। কিন্তু ইমরুল কায়েস বিস্ময় লেগ স্পিনার রশিদ খানকে সামলাতে পারবেন দল কিংবা টিম ম্যানেজমেন্ট এই ভরসা কিভাবে পেলো?

কারণটা বিপিএল! কুমিল্লা ভিক্টোরিয়াসের হয়ে একই দলে খেলেছেন আফগান লেগি রশিদ খান এবং বাংলাদেশের বাঁ-হাতি ওপেনার ইমরুল কায়েস। আর সে কারণে ইমরুল তাকে খেলতে পারবে বলে প্রত্যাশা ছিল দলের। ইমরুল কায়েস অবশ্য তাকে সামলানোর কাজটা বেশ ভালোই করেছেন। যদিও রশিদ খানকে পেটানোর দায়িত্বটা প্রথমে নেন মাহমুদুল্লাহ রিয়াদ।

এছাড়া বাংলাদেশ দলের কোচ স্টিভ রোডস ইমরুলকে আগেই জানিয়ে দেন, ছয়ে নামবেন তিনি। কারণটাও বলে দেওয়া হয় তাকে। ইমরুলের মতে, কুমিল্লা ভিক্টোরিয়ান্সে রশিদের সঙ্গে খেলার দরুণ ওকে ইমরুল ভালো খেলবেন বলে আশা করেন কোচ। এছাড়া ইমরুল কিছু ভিডিওতে রশিদের বল করা দেখেন। তার গ্রিপ দেখে বুঝতে পারেন বল গুগলি নাকি লেগ স্পিন হবে।

রশিদ খানকে খেলার জন্য মাহমুদুল্লাহ এবং মুশফিক তাকে সাহস দিয়েছেন বলে জানান বাঁ-হাতি এই ব্যাটসম্যান। আফগানদের বিপক্ষে ইমরুল কায়েস ছয়ে ব্যাট করলেও সামনের ম্যাচে পাকিস্তানের বিপক্ষে তিনি কোথায় ব্যাট করবেন তা নিয়ে অবশ্য বাতাসে কথা উড়ছে। তিনি ছয়েই নামবেন নাকি ওপেনে ফেরানো হবে তাকে তা নিয়ে আছে প্রশ্ন। ইমরুল ওপেনে ফিরলে নাজমুল ইসলাম শান্ত বাদ যেতে পারেন। তবে পাকিস্তান দলে লেগ স্পিনার শাদাব খান থাকায় ইমরুলকে পরেও ব্যাট করতে হতে পারে।