ক্রীড়াঙ্গন

বাংলাদেশ আর আফগানিস্তানকে গোনায় রাখতে বলছেন দ্রাবিড়

এশিয়া কাপে যত আলোচনা ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে। বিষয়টি ভালো লাগছে না ভারতের সাবেক অধিনায়ক এবং বর্তমান যুব ও ‘এ’ দলের কোচ রাহুল দ্রাবিড়ের। তিনি বরং আফগানিস্তানকে পাকিস্তানের চেয়ে বড় হুমকি মনে করছেন। বাংলাদেশকেও শক্তিশালি বলছেন তিনি।

এশিয়া কাপের গ্রুপপর্ব শেষ। চলছে সুপার ফোরের লড়াই। দ্বিতীয়পর্বে দুটি ম্যাচ হয়ে গেছে। একটিতে বাংলাদেশকে ৭ উইকেটে হারিয়েছে ভারত, আরেকটিতে পাকিস্তান ৩ উইকেটে জিতেছে আফগানিস্তানের বিপক্ষে।

ভারত এবার বিরাট কোহলিকে ছাড়াই খেলতে গেছে। তারপরও পয়েন্ট তালিকায় সবার উপরে তারা। আজ পাকিস্তানের বিপক্ষে ম্যাচ রোহিতদের। এরপর খেলবে আফগানিস্তানের বিপক্ষে।

এমনিতে প্রতিপক্ষ চিরপ্রতিদ্বন্দ্বি পাকিস্তান, ফাইনাল নিশ্চিত করতে আজকের ম্যাচটিতে জয় নিয়েই মাঠ ছাড়তে চায় ভারত। তাতে শেষ ম্যাচে আফগানিস্তানকে নিয়ে ওতটা চিন্তা করতে হবে না।

স্বভাবতই ভারতের সব মনোযোগ এই পাকিস্তানের বিপক্ষে ম্যাচের দিকে। গ্রুপপর্বে তাদের উড়িয়ে দিয়েছে রোহিত শর্মার দল। সুপার ফোরের লড়াইয়ে কি আরও একবার কোনঠাসা হবে পাকিস্তান?

রাহুল দ্রাবিড় এক পাকিস্তানকে নিয়ে ভাবার বিষয়টিকেই নেতিবাচক হিসেবে দেখছেন। ‘দ্য ওয়াল’খ্যাত ভারতের সাবেক ব্যাটসম্যান বলেন, ‘আফগানিস্তান ভালো করছে। আমি জানি না কেন আমরা শুধু পাকিস্তানের দিকে মনোযোগ দিচ্ছি। বাংলাদেশও ভালো। আফগানিস্তানকে গোনায় রাখা উচিত। যদি আমি দলে থাকতাম, তবে শুধু পাকিস্তানের দিকে মনোযোগ দিতাম না। আমরা সাদা বলে খুব ভালো ক্রিকেট খেলছি। তবে আমাদের অন্য দলগুলোর ব্যাপারেও সতর্ক থাকতে হবে।’