প্রধান সংবাদরাজনীতি

আওয়ামী লীগের বিকল্প আওয়ামী লীগ: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আওয়ামী লীগের বিকল্প আওয়ামী লীগ। মুক্তিযুদ্ধের চেতনা বাঁচিয়ে রাখতে হলে আওয়ামী লীগকে বাঁচিয়ে রাখতে হবে।

শনিবার সকালের শুরু হওয়া আওয়ামী লীগের নির্বাচনী সড়কযাত্রার বহর বিকেলে কুমিল্লার চৌদ্দগ্রামে পৌঁছার পর সেখানে অনুষ্ঠিত পথসভায় তিনি এ কথা বলেন। চৌদ্দগ্রাম হাইস্কুল মাঠে এ পথসভা অনুষ্ঠিত হয়।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি জামায়াত আবার ক্ষমতায় এলে দেশে রক্তের বন্যা বয়ে যাবে। কেউ বাঁচতে পারবে না, সবাই লাশ হয়ে যাবে। তাই আওয়ামী লীগকে ক্ষমতায় রাখতে হবে।

তিনি আরও বলেন, আওয়ামী লীগের জনজোয়ার দেখে বিএনপি নির্বাচন থেকে সরে যাওয়া পায়তারা করছে। বিএনপি নেতায় নেতায় ঐক্য করে জনগণের সঙ্গে করে না। তাই তাদের ঠিকানা রাজপথে নয়।

আওয়ামী লীগের এই সাধারণ সম্পাদক বলেন, অক্টোবরে দলীয় মনোনয়ন চূড়ান্ত হবে। আপনারা যাকে চান তাকেই মনোনয়ন দেওয়া হবে।

কুমিল্লার চৌদ্দগ্রাম হাইস্কুল মাঠে অনুষ্ঠিত এ জনসভায় সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি আবদুস সোবহান ভূঁইয়া হাসান। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, পরিকল্পনামন্ত্রী আ হ ম মোস্তফা কামাল ও রেলমন্ত্রী মুজিবুল হকসহ আরও অনেকে।

শনিবার সকাল সাড়ে ৮টায় রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয় থেকে দলটির এ নির্বাচনী সড়কযাত্রা শুরু হয়। চট্টগ্রাম হয়ে পর্যটন নগরী কক্সবাজারে গিয়ে এই সড়কযাত্রা শেষ হবে।