ক্রীড়াঙ্গন

এখনও অালো দেখছেন মাশরাফি

আফগানিস্তান ও ভারতের বিপক্ষে লজ্জাজনক হারের পরও সামনে আলোর হাতছানি দেখতে পাচ্ছেন মাশরাফি বিন মুর্তজা। অধিনায়কের বিশ্বাস, এশিয়া কাপের ফাইনাল খেলতে পারে দল।

টুর্নামেন্ট শুরুর দিন মাশরাফি এই কথা বললে তাতে আস্থা রাখার লোকের অভাব হতো না। শ্রীলঙ্কাকে সেদিন ১৩৭ রানে উড়িয়ে দিয়েছিল বাংলাদেশ। কিন্তু ওই ম্যাচেই পাওয়া চোটে বাংলাদেশ হারিয়েছে দলের সেরা ব্যাটসম্যান তামিম ইকবালকে। হারিয়ে গেছে যেন সুসময়ও। গ্রুপের শেষ ম্যাচে আবু ধাবিতে আফগানিস্তানের কাছে হার ১৩৬ রানে। সুপার ফোরের প্রথম ম্যাচে ভারতের কাছে হার ৭ উইকেটে।

ভারতের বিপক্ষে হারের পর সংবাদ সম্মেলনে মাশরাফি বললেন, আমরা টুর্নামেন্ট থেকে এখনও ছিটকে যাইনি। ভালো করে ঘুরে দাঁড়ানোর এখনও সুযোগ আছে। একটা দিন সময় আছে পরের ম্যাচের আগে। নিজেদের একটু গুছিয়ে নিয়ে পরের ম্যাচে নামতে হবে।

কাজটা যদিও সহজ হবে না। আবুধাবির উইকেট দুবাইয়ের তুলনায় ব্যাটিংয়ের জন্য আরেকটু কঠিন। সেখানেই সামলাতে হবে আফগানদের দুর্দান্ত স্পিন আক্রমণ। মাশরাফি আছেন ভালো দিনের আশায়।

আমার কাছে মনে হয়, এত হতাশ হওয়ার কিছু নেই। অবশ্যই দুটি ম্যাচে হার হতাশার। এটা কেউই চায়নি। বিশেষ করে এই ম্যাচের ফলাফলটা একটু বেশি হতাশার। কারণ গত ম্যাচের তুলনায় আজকের ম্যাচটা বেশি গুরুত্বপূর্ণ ছিল। কিন্তু আজকেও আমাদের ব্যাটিংয়ে ধস নেমেছে। অবশ্যই হতাশার।

তবে আমাদের এখনো টুর্নামেন্টে ফেরার সুযোগ আছে। একটা ভাল দিনেই সব বদলে যেতে পারে। আফগানিস্তানের সঙ্গে ম্যাচে যদি আমরা জিততে পারি, তাহলে ৫০-৫০ চান্স চলে আসবে। এরপর পাকিস্তানের সঙ্গে ম্যাচে জিতলে ভালো সুযোগ থাকবে (ফাইনালের)।