রাজনীতি

প্রধানমন্ত্রীর পদত্যাগই সুষ্ঠু নির্বাচনের গ্যারান্টি : রিজভী

প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগই সুষ্ঠু নির্বাচনের একমাত্র গ্যারান্টি বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি মন্তব্য করেন।

সংবাদ সম্মেলনে তিনি আরও বলেন, আগামী নির্বাচন সরকারি দলের নাগালের মধ্যে রাখার জন্য আইনশৃঙ্খলা বাহিনী বিএনপিকে দমন করতে বেপরোয়া হয়ে উঠেছে।

রিজভী বলেন, সরকার পুলিশি চাপ দিয়ে দেশের রাজনৈতিক পরিস্থিতিকে নৈঃশব্দের ভীতিকর পর্যায়ে নিয়ে এসেছে। শান্তিপূর্ণ কর্মসূচিতেও পাইকারি গ্রেফতার ও প্রবল বন্যার স্রোতের মতো মিথ্যা মামলার অভিঘাতে মানুষের স্বাভাবিক জীবনযাপন দুঃস্বপ্নের মধ্যে কাটছে।

বিরোধী দলের কর্মসূচিকে জনগণের সামনে নানাভাবে বিভ্রান্ত ও কালিমালিপ্ত করার জন্য তারা ২০১৪ ও ২০১৫ সালের আন্দোলনে নিজেরাই নাশকতা করে বিএনপির ওপর এর দায় চাপিয়েছে বলেও অভিযোগ করেন তিনি।

রিজভী বলেন, শোনা যাচ্ছে, সামনের দিনগুলোতে সরকার নিজ দলের ক্যাডারদের দিয়ে নাশকতা সৃষ্টি করে বিএনপির নেতাকর্মীদের ওপর এর দায় চাপাবে। জ্বালাও-পোড়াওয়ের নাশকতা করা হবে পরিকল্পিতভাবে।

ইসি সমালোচনা করে তিনি বলেন, কীভাবে ইসি সরকারি দলের ভোট-সন্ত্রাস ও ডাকাতির ফলাফলের বৈধতা দেয়, সেটি গত নির্বাচনগুলোতে ফুটে উঠেছে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে দলের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আহমেদ আযম খান, যুগ্ম মহাসচিব খায়রুল কবীর খোকন, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, সহ-দফতর সম্পাদক মো.মুনির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।