বিনোদন

আমি মুদ্রার দুই পিঠই দেখেছি: সোনাক্ষী

দাবাং সিনেমার মধ্য দিয়ে বলিউডে পা রাখেন সোনাক্ষী সিনহা। বলিউড সুপারস্টার সালমান খানের বিপরীতেই অভিষেক হয় এ অভিনেত্রীর। এরপর বেশ কয়েকটি ব্যবসা সফল সিনেমা উপহার দিয়ে জনপ্রিয়তা পান এ নায়িকা। তবে ক্যারিয়ারের শুরু থেকেই শরীর নিয়ে নানান কটুক্তি শুনতে হয়েছে এ তারকাকে।

মোটা ঘরানার শরীরের জন্য অনেক সমালোচনাও সহ্য করতে হয়েছে। এরপর অবশ্য চরিত্রের প্রয়োজনে একাধিকবার ওজন কমিয়েছেন এবং বাড়িয়েছেন। তবে বর্তমানে স্লিম সোনাক্ষীকেই দেখছে ভক্তরা। নিজের শরীরকে ফিট রাখার জন্য প্রতিনিয়তই কসরত করছেন এ অভিনেত্রী।

তবে সোনাক্ষী মনে করেন, শারীরিক গড়ন ছাড়াও মানুষের মধ্যে অনেক গুরুত্বপূর্ণ বিষয় রয়েছে। সম্প্রতি ভারতীয় একটি রেডিও স্টেশনে দেয়া সাক্ষাৎকারে সোনাক্ষী এ কথা বলেন।

তিনি আরো বলেন, ‘চেহারা ছাড়াও একজন মানুষের মধ্যে অনেক বিষয় রয়েছে। আমি অন্যদের তুলনায় একটু ভিন্ন। কারণ আমি মুদ্রার দুই পিঠই দেখেছি। শৈশবে আমার অনেক ওজন ছিল। যদিও এটা কখনোই আমার সমস্যা মনে হয়নি।

আমার ওজন কত কেজি এবং কতটুকু ওজন কমাতে হবে এ নিয়ে আমি কখনোই চিন্তা করতাম না, যদিও মানুষ বারবার আমার ওজন নিয়ে নানান কথা বলে। যেগুলোতে দক্ষ ছিলাম আমি সব সময় সেই বিষয়গুলোর দিকে মনোনিবেশ করতাম। এ কারণে কখনোই স্লিম হওয়ার জন্য চাপ অনুভব করিনি।’ আর সে কারণেই আমি ওজন কমিয়ে স্লিম হতে পেরেছি।

উল্লেখ্য, সোনাক্ষী অভিনীত মুক্তি প্রতীক্ষিত সিনেমা ‘হ্যাপি ফির ভাগ যায়েগি’। এটি পরিচালনা করেছেন ‍মুদাস্সার আজিজ। এছাড়া করণ জোহরের কলঙ্ক সিনেমায় দেখা যাবে এ অভিনেত্রীকে।