ক্রীড়াঙ্গন

অবশেষে বড় ধরনের সুখবর পেলেন মুমিনুল

মুমিনুলকে নিয়ে ক্রিকেট পাড়ায় আলোচনা কম হয় না। তবে তার প্রতি সু দৃষ্টি পড়ছে না কর্তৃপক্ষের। সম্প্রতি বিসিবি প্রধানও সাফ জানিয়ে দিয়েছেন ওয়ানডে ‘প্রিন্স অব কক্স বাজারের’ জায়গা দেখছেন না! যা সত্যি হতাশ করছে বাংলার ক্রিকেটপ্রেমীদের। তবে এবার কপাল খুলতে চলছে মুমিনুলের। সদ্য সমপ্ত হওয়া আয়ারল্যান্ড সফরে দারুণ ব্যাট করেন ‘লিটল মাস্টার’। দৃষ্টি কেড়েছেনে বাংলাদেশ ক্রিকেট দলের নবনিযুক্ত হেড কোচ স্টিভ রোডসের।

টাইগারদের কোচ মমিনুলকে প্রশংসায় ভাসিয়েছেন। টাইগারদের লিটল মাষ্টারের সামর্থ্য নিয়ে তার সন্দেহ নেই। তাই মুমিনুলকে একজন কোয়ালিটি সম্পন্ন ক্রিকেটার হিসেবে আখ্যা দিয়ে রোডস বলেন,

‘মুমিনুল ১৮২ রানের দুর্দান্ত একটি ইনিংস খেলেছে এবং আমি মনে করি তার ও বাংলাদেশের জন্য এটি দারুণ একটি খবর। কারণ সে একজন কোয়ালিটি ক্রিকেটার আর সে দেখিয়ে দিয়েছে যে সে ওয়ানডে খেলতে পারে। এমন পারফরম্যান্স তাই প্রমাণ করে।’

উল্লেখ্য, ২০১২ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হলেও এখন পর্যন্ত মাত্র ২৬টি ওয়ানডে খেলেছেন ২৬ বছর বয়সী মুমিনুল হক। যেখানে ২৩.৬০ গড়ে রান করেছেন ৫৪৩। মূলত টেস্ট স্পেশালিষ্টের তকমা গায়ে লাগার পর থেকেই ওয়ানডেতে আর তেমন সুযোগ মেলে না মমিনুলের।

তিনি যে ক্রিকেটের সব পরমেটের জন্য ফিট। তা তার দারুণ সব সব পারফরম্যান্সেই প্রমাণ করে। যা আরো বেড়েছে আয়ারল্যান্ড সফরের মাধ্যমে। পাশাপাশি কোচের মুগ্ধতাও আদায় করে নিলেন  ‍মুমিনুল। এখন দেখার বিষয় অন্তত কোচের জন্য হলেও ওয়ানডে স্কোয়াডে সুযোগ পান কিনা তিনি।