বিনোদন

যে গান গেয়ে সারেগামাপা’তে সেরা পারফর্মার নোবেল

ভারতের জি বাংলা টেলিভিশনে জনপ্রিয় সংগীতবিষয়ক রিয়েলিটি শো ‘সারেগামাপা’। সেখানে অংশ নিয়ে বাংলাদেশের প্রতিযোগী মাঈনুল আহসান নোবেল এসছেন আলোচনায়। তার প্রতিটি পরিবেশনা লুফে নিচ্ছেন দুই বাংলার দর্শক।

তার পারফর্ম করা ভিডিওগুলো ভাইরাল হয়ে যাচ্ছে নিমিষেই। সেগুলোতে পড়ছে লাখ লাখ ভিউ। বাংলাদেশের জনপ্রিয় ব্যান্ডের কিছু গানকে তিনি নতুন করে আলোচনায় এনেছেন। তার গায়কী ও শক্তিশালী পরিবেশনা মন ছুঁয়ে যায় বিচারকদেরও।

সর্বশেষ শনিবার (১২ জানুয়ারি) পর্বে নজরুল সংগীত গেয়ে সকলকে তাক লাগিয়ে দিয়েছেন নোবেল।

তার গাওয়া ‘কারার ওই লৌহ কপাট’ গানটি এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। সেই সুবাদে ১৩ জানুয়ারি) সকল প্রতিযোগীর সংগীত পরিবেশনা শেষে তাকে এ সপ্তাহের ‘পারফর্মার অব দ্য উইক’ ঘোষণা করা হয়েছে। বিচারকদের রায়ে প্রতি সপ্তাহ শেষে ‘পারফর্মার অব দ্য উইক’ নির্বাচন করা হয়।

এদিকে কলকাতার একটি চলচ্চিত্রে গান গাওয়া নিয়েও আলোচনায় রয়েছেন নোবেল। শোনা গেছে, ওপার বাংলার জনপ্রিয় চলচ্চিত্রকার সৃজিত মুখার্জির ছবিতে গান করবেন তিনি। সেই গানের কথা ও সুর করেছেন বাংলা গানের জনপ্রিয় তারকা অনুপম রায়।

এর আগে ‘সারেগামাপা’-তে অনুপমেরও একটি গান পরিবেশন করে প্রশংসিত হন নোবেল। সেই পরিবেশনার পর্বে বিচারকের আসনে ছিলেন অনুপম নিজে। তিনি নোবেলের গায়কীর ভূয়সী প্রশংসা করেন।