বিনোদন

এবার রাজকুমার হিরানির বিরুদ্ধে যৌনহেনস্থার অভিযোগ

রাজকুমার হিরানি; যিনি সনজু, পিকে, থ্রি ইডিয়টস ও মুন্না ভাইয়ের মতো ছবির জন্য বিখ্যাত। এবার তার বিরুদ্ধেও উঠেছে যৌন নির্যাতনের অভিযোগ। হাফিংটোন পোস্ট ইন্ডিয়া ভার্সনে এ তথ্য জানানো হয়েছে। বলা হয়, সনজুর পরিচালকের সঙ্গে ওই নারী কাজ করেছেন। ২০১৮ সালের মার্চ থেকে সেপ্টেম্বর সময়কালে হিরানি তাকে যৌন হেনস্থা করেন।

হাফিংটোন পোস্টে রোববার (১৩ জানুয়ারি) প্রকাশিত সংবাদে বলা হয়, ই-মেইলের মাধ্যমে রাজকুমার হিরানি ও প্রযোজক বিধু বিনোদ চোপড়ার কাছে যৌন নির্যাতনের অভিযোগ পাঠানো হয়। পরে আইনজীবী আনন্দ দেশাইয়ের মাধ্যেমে অভিযোগের উত্তর দেন রাজকুমার হিরানি।

চলচ্চিত্র সমালোচক অনুপমা চোপড়া, চিত্রনাট্যকার অভিজিৎ যোশী ও বিধু বিনোদ চোপড়ার বোন শেলি চোপড়কেও চিহ্নিত করা হয়েছে ওই ই-মেইলে।২০১৮ সালের ৩ নভেম্বর পাঠানো ই-মেইলে ওই নারী বলেছেন, প্রথমে হিরানি যৌনতাপূর্ণ ইঙ্গিত করেন, সেটা ছিল ২০১৮ সালের ৯ এপ্রিল এবং পরে হেনস্থাও করেন।

ই-মেইলে ওই নারী বলেন, “আমার মনে আছে, ঠোঁট দিয়ে এই শব্দগুলো বেরিয়েছে ‘স্যার। এটা অনুচিত…আপনি ক্ষমতার কেন্দ্রে। আর ক্ষমতার শীর্ষে থেকে আপনি জানেন আমি নিকছই সহকারী, তাছাড়া অন্য কিছু নই -কোনদিনই নিজের অনুভূতি প্রকাশ করতে সক্ষম হবো না।’ সেই রাতে ও পরবর্তী ছয় মাস আমার চিন্তা, শরীর ও হৃদয় ভয়ানকভাবে আলোড়িত হয়েছে।”

তবে রাজকুমার হিরানি এসব অভিযোগ মিথ্যা, অনর্থক, বিভ্রান্তিকর, উদ্দেশ্যপ্রণোদিত এবং অপমানজনক বলে মন্তব্য করেছেন। এছাড়া এসব অভিযোগের বিষয়ে আইনজীবী আনন্দ দেশাইয়ের মাধ্যমে তিনি জবাব দেবেন বলে জানিয়েছেন।