রাজনীতিসারাদেশ

সামনে গোটা দশেক জনগণ দিতেও পারে : ঐক্যফ্রন্টকে তাপস

জাতীয় ঐক্যফ্রন্টকে উদ্দেশ্য করে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য সচিব ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এমপি বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে একটা হোক, দুটো হোক, কুমিরের বাচ্চার মতো সাতটা (আসন) তো পেয়েছেন।

উল্লেখ্য, সর্বশেষ ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে ধানের শীষের প্রার্থী জিতেছেন। এ নিয়ে ঐক্যফ্রন্ট জিতেছে আটটি আসনে। কিন্তু ব্যারিস্টার তাপস তার বক্তব্যে সাতটির কথা উল্লেখ করেন।

তাপস বলেন, ছোট্টকালে শুনেছিলাম সেভেন নাকি লাকি নম্বর। এখন সেই সেভেনই আপনাদের। দেখেন আপনারা সেই সেভেনকে লাকি করতে পারেন কি না?

রোববার সন্ধায় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির শহীদ সফিউর রহমান মিলনায়তনে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আওয়ামী আইনজীবী পরিষদ এ সভার আয়োজন করে।

ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন, নির্বাচনের আগে শেখ হাসিনা বলেছিলেন, তারা ভাগও না, কাগজে ভাগও না এমনকি বিরালও না। তিনি জানান, ২০০১ সালেরও পরে শেখ হাসিনা আরও একটি গল্প বলেছিলেন, তা হলো আমাদের রাজনৈতিক অঙ্গনে একজন খেলোয়াড় আছেন। তিনি শুধু গোল দেন।

তিনি বলেন, আপনারা আমাদের (খেলোয়াড়) নেতাদের হায়ার করেছিলেন। হায়ার করা প্লেয়াররা দুই ‍দিকে খেলে। এ দিকেও খেলে ওদিকেও। যে দিকেই হোক গোল দেয়। পোস্ট দেখলেই গোল। হেডে দিয়ে দিক, পায়ে দিক, গোল দেয়।

তাপস বিএনপি তথা জাতীয় এক্যফ্রন্টকে উদ্দেশ্য করে আরও বলেন, গোল যেহেতু খেয়েছে এখন শুভবুদ্ধির উদয় হোক। একটা হোক, দুটো হোক, কুমিরের বাচ্চার মতো সাতটা তো পেয়েছেন। সুতরাং শুভবুদ্ধি নিয়ে জামায়াত ছেড়ে জনগণের সঙ্গে থাকুন। সামনে চেষ্টা করেন আরও গোটা দশেক (১০টি আসন) দিলে জনগণ দিতেও পারে।