ক্রীড়াঙ্গন

শ্রীলঙ্কার টেস্ট দলে ফিরলেন কুশাল পেরেরা

অস্ট্রেলিয়ার বিপক্ষে আসন্ন দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা। দলে ডাক পেয়েছেন বাঁহাতি হার্ডহিটার ব্যাটসম্যান কুশাল পেরেরা। সম্প্রতি নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে দলে ছিলেন না পেরেরা।

গত বছর জুনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সর্বশেষ টেস্ট খেলেছিলেন তিনি। নিউজিল্যান্ডে টেস্ট সিরিজে মাত্র ১৬ রান করা ওপেনিং ব্যাটসম্যান দানুষ্কা গুনাথিলাকা দল থেকে বাদ পড়েছেন।

টেস্ট সিরিজে নিজেকে প্রমাণ করতে না পারলেও কিউইদের বিপক্ষে সদ্য সমাপ্ত ওয়ানডে সিরিজে পেরেরা সেঞ্চুরি করেছেন। যে কারণে ব্যাটিং সহায়ক অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজে পেরেরাকে দলে বিবেচনা করতে বাধ্য হয়েছেন লঙ্কান নির্বাচকরা।

এই একটি মাত্র পরিবর্তন ছাড়া বাকি দলটি প্রায় একই রাখা হয়েছে। হ্যামস্ট্রিং ইনজুরির কারণে অ্যাঞ্জেলো ম্যাথুস যথারীতি দলের বাইরে রয়েছেন। পাঁচজনের পেস আক্রমণ বিভাগে রয়েছেন সুরাঙ্গা লাকমাল, নুয়ান প্রদীপ, লাহিরু কুমারা, দুশমান্থা চামিরা ও কাসুন রাজিথা। স্পিনার হিসেবে দলে জায়গা ধরে রেখেছেন দিলরুয়ান পেরেরা ও লক্ষ্মণ সান্দকান।

আগামী ২৪ জানুয়ারি ব্রিসবেনে প্রথম টেস্ট ও ১ ফেব্রুয়ারি ক্যানবেরায় দ্বিতীয় টেস্ট শুরু হবে। এখনো পর্যন্ত অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজ জয় করতে পারেনি শ্রীলঙ্কা।

স্কোয়াড: দিনেশ চান্দিমাল (অধিনায়ক), কুশাল মেন্ডিস, ধনঞ্জয় ডি সিলভা, রোশেন সিলভা, নিরোশান দিকবেলা, কুশাল পেরেরা, লাহিরু থিরিমান্নে, সাদিরা মানারাবিক্রামা, দিলরুয়ান পেরেরা, লক্ষণ সান্দাকান, সুরাঙ্গা লাকমাল, কাসুন রাজিথা, লাহিরু কুমারা, নুয়ান প্রদীপ, দিমুথ করুনারত্নে, দুশমান্থা চামিরা।