জাতীয়

প্রথম কর্মদিবসে মন্ত্রীদের প্রতিক্রিয়া

কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, কৃষি মন্ত্রণালয়ের বড় চ্যালেঞ্জ হলো কৃষিকে লাভজনক করা। আমরা যে ভিশন নিয়েছি, শেখ হাসিনার নেতৃত্বে সেটা বাস্তবায়ন করব। গতকাল মঙ্গলবার সচিবালয়ে নিজ দপ্তরে প্রথম কর্মদিবসে তিনি এ কথা বলেন। তিনি আরো বলেন, তরুণ প্রজন্মকে দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে তোলার প্রধান নিয়ামক হচ্ছে খাদ্য নিরাপত্তা। এটি নিশ্চিত করতে আমরা বদ্ধপরিকর।

শিক্ষার সফলতা আরো সুসংগঠিত করার চেষ্টা থাকবে :দীপুমনি

নবনিযুক্ত শিক্ষামন্ত্রী ডা. দীপুমনি বলেছেন, শিক্ষার সফলতা আরো সুসংগঠিত করার চেষ্টা অব্যাহত থাকবে। অব্যাহত থাকবে শিক্ষার মান উন্নয়ন। গতকাল দুপুরে সচিবালয়ে এসে কার্যালয়ের দায়িত্বভার গ্রহণ করে কর্মকর্তা, কর্মচারী ও গণমাধ্যম কর্মীদের কাছে তিনি এ কথা বলেন।

‘ভুঁইফোড়’ অনলাইনের বিরুদ্ধে ব্যবস্থা :হাছান মাহমুদ

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের মুখপাত্র ড. হাছান মাহমুদ বলেছেন, ‘ভুঁইফোড়’ অনলাইন সংবাদমাধ্যমের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। মন্ত্রী হিসেবে শপথ গ্রহণের পরদিন গতকাল সচিবালয়ে প্রথম দিন অফিসে এসে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি আরো বলেন, ‘বিষয়টি সবার সহযোগিতায় সম্মিলিতভাবে মোকাবিলা করব।

দুর্নীতির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা :গণপূর্তমন্ত্রী

গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম দায়িত্ব নিয়ে প্রথম দিনই দুর্নীতির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের কথা জানিয়েছেন। গতকাল তিনি বলেন, দুর্নীতি ও অনিয়মের জায়গায় শক্তিশালী অবস্থানে বিশ্বাস করি। তিনি বলেন, সুনির্দিষ্টভাবে অভিযোগ উত্থাপিত হলে শুধু সমাধান নয় যারা সম্পৃক্ত তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেব এবং সেটা অবশ্যই আইনানুগ প্রক্রিয়ার মধ্যে দিয়ে।

রেলকে দুর্নীতিমুক্ত করার উদ্যোগ নেওয়া হবে : রেলমন্ত্রী

রেলপথ মন্ত্রী মোঃ নূরুল ইসলাম সুজন বলেছেন, বর্তমান সরকার দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে। সে আলোকেই রেলকে দুর্নীতিমুক্ত করার উদ্যোগ নেওয়া হবে। গতকাল মঙ্গলবার দুপুরে রেলভবনে মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত পরিচিতি সভায় এ কথা বলেন নতুন রেলপথ মন্ত্রী।

গ্রামে শহরের সব নাগরিক সুবিধা পৌঁছে দেওয়া হবে :স্থানীয় সরকার মন্ত্রী

দেশের প্রতিটি গ্রামে শহরের সব নাগরিক সুবিধা পৌঁছে দেয়ার কথা জানিয়েছেন নতুন মন্ত্রিসভার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম। তিনি বলেন, আগামী পাঁচ বছর দেশের অবকাঠামো খাত উন্নয়নে চমক থাকবে। গতকাল মঙ্গলবার সচিবালয়ে প্রথম কর্মদিবসে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে তিনি এ সব কথা বলেন।

মানুষের প্রত্যাশা পূরণে কাজ করবো :গণশিক্ষা প্রতিমন্ত্রী

নবনিযুক্ত প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন বলেন, প্রাথমিক শিক্ষার ক্ষেত্রে মানুষের প্রত্যাশা ও প্রয়োজন পূরণে সম্মিলিতভাবে করব। মঙ্গলবার সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে প্রথম কর্মদিবসে কর্মকর্তা কর্মচারীদের সঙ্গে পরিচিতি সভায় তিনি এ কথা বলেন।

অভিবাসন খরচ কমাতে পদক্ষেপ নেওয়া হবে : প্রবাসীকল্যাণ প্রতিমন্ত্রী

নবনিযুক্ত প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদ বলেছেন, অভিবাসন ব্যয় কমাতে কার্যকর পদক্ষেপ গ্রহণ করা হবে। সবার সহযোগিতায় সমন্বিত উদ্যোগে প্রবাসীদের কল্যাণে সব চ্যালেঞ্জ মোকাবিলা করব। গতকাল মঙ্গলবার বিকালে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, জনশক্তি রপ্তানিতে কোনো ধরনের দুর্নীতি সহ্য করা হবে না। স্বল্পব্যয়ে নিরাপদ অভিবাসন এবং সুষ্ঠু, নিয়মিত বৈদেশিক কর্মসংস্থানে কাজ করা হবে। বিভিন্ন দেশ থেকে ফিরে আসা বাংলাদেশি কর্মীদের জন্যও ডাটাবেজ তৈরি করা হবে বলে জানান তিনি।