রাজনীতিসারাদেশ

এখন না হলেও শরিকদের পরে মূল্যায়ন করবেন প্রধানমন্ত্রী

১৪ দলের শরিকদের মধ্য থেকে এবার কাউকে কেবিনেটে রাখা হয়নি এ বিষয়ে মন্তব্য জানতে চাওয়া হলে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন, প্রথমবার কেবিনেটে রাখা হয়তো সম্ভব হয়নি। পরবর্তীতে আবার যখন মন্ত্রিসভা গঠন করা হবে তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা অবশ্যই চিন্তা করবেন।

তিনি বলেন, আগামীতে অবশ্যই ১৪ দলকে সরকারে থাকার সুযোগ দেওয়া হবে। কারণ ১৪ দল গঠন করার পর থেকেই বিভিন্ন আন্দোলন সংগ্রামে বিশেষ ভূমিকা পালন করেন নেতাকর্মীরা। সুতরাং আগামীতে অবশ্যই মূল্যায়ন করবেন প্রধানমন্ত্রী।

মঙ্গলবার সন্ধ্যায় অফিসার্স ক্লাবে প্রয়াত সৈয়দ আশরাফের কুলখানিতে অংশ নিয়ে বের হয়ে যাওয়ার সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন মোহাম্মদ নাসিম।

সৈয়দ আশরাফুল ইসলাম প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সৈয়দ আশরাফ আমার ছোট ভাইয়ের মতো। ছোট ভাইদের যেমন দেখি আশরাফকেও সেভাবেই দেখেছি। আওয়ামী লীগের লীগের সাহসী সৈনিক ছিল সৈয়দ আশরাফ। ১\১১-তে আশরাফ যে ভূমিকা রেখেছিল তা ছিল প্রশংসার।

তিনি বলেন, আমি আগেই নতুন সরকারকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছি। মন্ত্রিসভার প্রশংসা করেছি। আজ আমাদের যে বিশাল বিজয় তাতে ১৪ দলেরও একটা ভূমিকা আছে। এ জন্য আওয়ামী লীগ সভাপতি ১৪ দলকে মূল্যায়ন করবেন। শেখ হাসিনা এখন শুধু আওয়ামী লীগের নেতা নন, তিনি এখন দেশের অভিভাবক, সব দলের নেতা। বাংলাদেশ ছাড়া আন্তর্জাতিক পরিমণ্ডলেও তার কর্মকাণ্ড ছড়িয়ে পড়েছে। সুতরাং জোটের সবাইকে নিয়ে চলবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।