জাতীয়

৭ কেজি স্বর্ণসহ আটক বাংলাদেশ বিমানের মাইক্রো চালক

ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৬০টি স্বর্ণবারসহ বিমান বাংলাদেশ এয়ালাইন্সের এক মাইক্রোবাস চালককে আটক করা হয়েছে।

রোববার বিল্লাল হোসেন নামের ওই ব্যক্তিকে আটক করেন কাষ্টমস কর্মকর্তারা।

জব্দ হওয়া সাত কেজি ওজনের ৬০টি স্বর্ণবারের বাজার মূল্য সাড়ে তিন কোটি টাকা। এ ঘটনায় বিমানবন্দর থানায় বিল্লালের বিরুদ্ধে স্বর্ণপাচার আইনে একটি মামলা হয়েছে।

ঢাকা কাষ্টম হাউজের ডেপুটি কমিশনার অথেলো চৌধুরী জানান, দুপুর ২টার দিকে গোপন সংবাদে বিমানবন্দরের হ্যাঙ্গার গেটে অভিযান চালানো হয়। এসময় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ঢাকা মেট্রো চ-৫৩-৩০৬৪ একটি মাইক্রোবাস তল্লাশি করে তা থেকে ৬০টি স্বর্ণবারসহ চালক বিল্লাল হোসেনকে আটক করা হয়।

তিনি জানান, পাচারের উদ্দেশে স্বর্ণবারগুলো ওই মাইক্রোবাসের দরজার ভেতর সুকৌশলে লুকিয়ে রাখা হয়েছিল। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আমজাদ হোসেন নামে বিমানের আরেক কর্মী পাচারের উদ্দেশে এসব স্বর্ণবার বিল্লালের হেফাজতে দেয় বলে তিনি কাষ্টমস কর্মকর্তাদের জানিয়েছেন।

বিমানবন্দর কাষ্টমস কর্মকর্তারা জানান, দীর্ঘদিন যাবত বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বেশ কিছু কর্মী ডিউটির নামে স্বর্ণপাচার করছে। চক্রটির সঙ্গে বিমান, সিভিল এভিয়েশন, গোয়েন্দাসহ বিভিন্ন সংস্থার অসাধু এক শ্রেণীর কর্মকর্তা জড়িত বলে অভিযোগ রয়েছে।

সম্প্রতি বিমানবন্দর থেকে সাড়ে ১৩ কেজি স্বর্ণবার পাচারের অভিযোগে সিভিল এভিয়েশনের দুই কর্মীসহ চারজনকে গ্রেফতার করেন উত্তরা র‌্যাব ১ এর কর্মকর্তারা।

Leave a Reply