বিনোদন

‘অভিনয়ে নিজেকে বারবার ভাঙতে চাই’

সোহানা সাবা। মডেল ও অভিনেত্রী। গত সপ্তাহ থেকে অভিনেতা ও নির্মাতা শাহরিয়ার নাজিম জয়ের পরিচলনায় ‘পাপ কাহিনী’ চলচ্চিত্রের কাজ শুরু করেছেন। এ ছাড়াও ব্যস্ত আছেন উপস্থাপনা নিয়ে। এই ছবি ও অন্যান্য প্রসঙ্গে কথা হলো তার সঙ্গে—

‘পাপ কাহিনী’ ছবিতে কাজের অভিজ্ঞতা কেমন?

এর আগে শাহরিয়ার নাজিম জয়ের পরিচালনায় টিভি নাটকে অভিনয় করেছিলাম। তখন থেকেই তার নিদের্শনার সঙ্গে পরিচিত। এবার চলচ্চিত্রে কাজ করছি। তিনি বেশ পরিশ্রমী নির্মাতা। গুছিয়ে কাজ করতে পছন্দ করেন। গত ২ মে থেকে ছবিটির দৃশ্যধারণ শুরু হয়েছে। বেশ ভালোভাবেই এগিয়ে যাচ্ছে চলচ্চিত্রটির কাজ। এরই মধ্যে আমি তিন দিন কাজ করেছি।

ছবির বিষয়বস্তু কী নিয়ে?

বিনোদন অঙ্গনের নানান ঘটনা নিয়ে নির্মিত হয়েছে এটি। ছবিতে দেখা যাবে দুই বোন। যারা দু’জনই বিনোদন অঙ্গনে কাজ করেন। ঘটনাক্রমে একদিন একজন নিখোঁজ হন। তাকে খুঁজে বের করার দায়িত্ব নেন এক পুলিশ অফিসার। ঘটে নানা ঘটনা। ছোট বোনের ভূমিকায় অভিনয় করছেন তমা মির্জা আর পুলিশ অফিসারের চরিত্রে আনিসুর রহমান মিলন।

এই ছবিতে অভিনয়ে রাজি হয়েছিলেন কেন?

চলচ্চিত্রে অভিনয়ের শুরু থেকেই আমি অনেক বেশি স্বার্থপর বলতে পারেন। শুরু থেকেই আমি একটি কথা মেনে এসেছি। সংখ্যা নয়, মানটাই আমার কাছে গুরুত্বপূর্ণ। বছরে পাঁচটা খারাপ ছবিতে অভিনয়ের চেয়ে দুই বছরে একটা ভালো মানের ছবিতে অভিনয় করব। সেই হিসেবে শাহরিয়ার নাজিম জয়ের কাছে ছবির গল্প শুনলাম। মনে হলো, এতে আমার অভিনয়ের অনেক সুযোগ আছে। ব্যস রাজি হলাম। আর আমি চাই অভিনয় দিয়েই নিজেকে ভাঙতে।

‘আড্ডা উইথ সোহানা সাবা’ শুরু করেছেন…

সব সময় নতুন কিছু করতে ভালো লাগে। সেই ধারাবাহিকতায় ‘আড্ডা উইথ সোহানা সাবা’ শুরু করেছি। এটি রবি ও গ্রামীণফোন থেকে লঞ্চ হয়েছে। এরই মধ্যে বেশ কয়েকটি পর্ব প্রচারও হয়েছে। এটি ‘টেন পিএম রিড’ নামে একটি ওয়েব থেকে নির্মিত হয়েছে।

অনুষ্ঠানের বিশেষত্ব কী?

আমার সঙ্গে যাদের ভালো সম্পর্ক তাদের একজনকে নিয়ে শুরু করি আড্ডা। এটি অন্য টক শোগুলোর মতো নয়। প্রতি পর্বে সবার জন্য থাকে একটি বিশেষ চমক।

হঠাৎ উপস্থাপনা করলেন?

শুরু থেকেই উপস্থাপনার জন্য প্রস্তাব পেয়েছি। কিন্তু করা হয়নি। এই অনুষ্ঠানটি ব্যতিক্রম। আর নিজের ভাবনার সঙ্গে মিলে যাওয়ায় করছি। এরই মধ্যে আমার এই আয়োজনে অংশ নিয়েছেন পূর্ণিমা, ফেরদৌস, সাকিব আল হাসান, অমিতাভ রেজা প্রমুখ।

বর্তমান ব্যতস্তা কী নিয়ে?

এখন চলচ্চিত্র নিয়েই বেশি ব্যস্ত। তারপরও বিশেষ দিবসের জন্য টিভি নাটকে অভিনয় করি। সে হিসেবে আসছে ঈদের জন্য বেশ কয়েকটি নাটকে অভিনয়ের প্রস্তাব পেয়েছি। এগুলোর মধ্য থেকে কয়েকটি নাটকে অভিনয় করব। যদিও এখনও কোনোটাই চূড়ান্ত হয়নি। এ ছাড়াও সাইফ চন্দনের ‘আব্বাস ও২’ চলচ্চিত্রের কিছু অংশের চিত্রায়ন বাকি আছে, সেটা করার কথা রয়েছে।

Leave a Reply