ক্রীড়াঙ্গন

ইন্টারকে হারাল ইউভেন্তুস

লিগ শিরোপা ধরে রাখার অভিযানে ছন্দে ছুটে চলা ইউভেন্তুস দারুণ এক জয় পেয়েছে। মারিও মানজুকিচের একমাত্র গোলে ইন্টার মিলানকে হারিয়েছে মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির দল।

ইউভেন্তুস স্টেডিয়ামে শুক্রবার রাতে সেরি আয় ১-০ গোলের জয়ে দ্বিতীয় স্থানে থাকা নাপোলির চেয়ে ১১ পয়েন্টে এগিয়ে গেছে শিরোপাধারীরা। আর এই হারে শিরোপা লড়াইয়ে অনেকটাই পিছিয়ে পড়ল ইন্টার।

ম্যাচের প্রথম উল্লেখযোগ্য সুযোগটি দশম মিনিটে পায় ইউভেন্তুস। বাঁ দিক থেকে ক্রিস্তিয়ানো রোনালদোর ক্রস ডি-বক্সের মাঝ বরারবর পেয়ে হেড করেন পাওলো দিবালা। বল গোলরক্ষকের আঙুল ছুঁয়ে ক্রসবারের একটু উপর দিয়ে চলে যায়।

২৯তম মিনিটে ভাগ্যের ফেরে গোলবঞ্চিত হয় অতিথিরা। ইতালিয়ান মিডফিল্ডার রবের্তো গালিয়ার্দিনির শট গোলরক্ষককে পরাস্ত করলেও পোস্টে লেগে ফেরে। ৩৬তম মিনিটে জর্জো কিয়েল্লিনির হেড ঝাঁপিয়ে ঠেকান ইন্টারের স্লোভেনিয়ান গোলরক্ষক সামির হান্দানোবিচ।

দ্বিতীয়ার্ধেও চলতে থাকে আক্রমণ-পাল্টা আক্রমণ। কিন্তু গোলের দেখা মিলছিল না। অবশেষে ৬৬তম মিনিটে বাঁ দিক থেকে জোয়াও কানসেলোর দূরের পোস্টে বাড়ানো ক্রসে জোরালো হেডে ইউভেন্তুসকে এগিয়ে দেন মারিও মানজুকিচ। চলতি লিগে ক্রোয়াট ফরোয়ার্ডের এটি সপ্তম গোল।
শেষ দিকে গোল পেতে মরিয়া হয়ে একের পর এক আক্রমণ করতে থাকে ইন্টার। কিন্তু ইউভেন্তুসের জমাট রক্ষণই ভাঙতে পারেনি ১৮ বারের লিগ চ্যাম্পিয়নরা।

১৫ ম্যাচে ১৪ জয় ও এক ড্রয়ে শীর্ষে থাকা ইউভেন্তুসের পয়েন্ট হলো ৪৩। ৩২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে এক ম্যাচ কম খেলা নাপোলি।

১৫ ম্যাচে ৯ জয় ও দুই ড্রয়ে ২৯ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে ইন্টার।