তথ্য-প্রযুক্তি

বাজারে আসছে মাইক্রোসফট অফিস ২০১৯

অফিস ২০১৯ প্রিভিউ উন্মোচন করেছে সফটওয়্যার জায়ান্ট মাইক্রোসফট।এতে থাকছে ওয়ার্ড, এক্সেল, পাওয়ার পয়েন্ট ও ওয়াননোটের উন্নত সংস্করণ।ডিজিটাল অফিস ব্যবস্থাপনায় সবাই এখন নির্ভরশীল মাইক্রোসফট অফিসের ওপর।আর মাইক্রোসফট ও তাদের অফিস সফটওয়্যারে বিভিন্ন সময়ে চাহিদানুযায়ী পরিবর্তন এনে এর ব্যবহারকারীদের আরও বেশি নির্ভরশীল করে ফেলেছে অফিসে।সেই ধারাবাহিকতায় অফিস ২০১৯ প্রিভিউ উন্মোচন করেছে  মাইক্রোসফট।

বর্তমানে অফিস ৩৬৫  সাবসক্রাইবড ব্যকবহারকারী আপডেটের মাধ্যমেই অফিস ২০১৯ ব্যরবহার করতে পারবেন। তবে সব ধরনের ব্যাবহারকারীদের জন্য চলতি বছরের শেষ নাগাদ জনপ্রিয় এই সফটওয়্যারটি বাজারে ছাড়া হবে বলে জানিয়েছে মাইক্রোসফট।

এক্সেলে যুক্ত করা হয়েছে নতুন ইউজার ইন্টারফেস, ফরমুলাস, চার্ট ও দ্রুত গবেষণা করে রিপোট প্রদর্শন সুবিধা। পাওয়ার পয়েন্টে আরো সহজে প্রেজেন্টেশন তৈরি করার জন্যট নতুন ফিচার ও থিম যুক্ত করা হয়েছে।এছাড়া সুন্দর আইকন, ভেক্টর গ্রাফিক্স ও থ্রিডি ছবি যুক্ত করা হয়েছে এতে।

কিছু নিরাপত্তা বাগ ফিক্সড করার পাশাপাশি ক্লাউড সেবার দিকে বেশি নজর দেয়া হয়েছে অফিস ২০১৯ সংস্করণে।ম্যাক ব্যবহারকারীদের জন্য আগামী মাসে সফটওয়্যারটি বিশেষ সংস্করণ আনবে মাইক্রোসফট। মাইক্রোসফট অফিসের অন্য সংস্করণগুলোর মতোই এ সংস্করণটি বেশ জনপ্রিয় হবে বলে আশা করছে মাইক্রোসফট।

Leave a Reply