সারাদেশ

ডুমুরিয়ায় নকলের অপরাধে ৩ পরিদর্শক ও ৩ শিক্ষার্থী বহিষ্কার

জেডিসি পরীক্ষার ৬ষ্ঠ দিনে ইংরেজী বিষয়ে পরীক্ষা চলাকালে বই দেখে লেখার অপরাধে উপজেলা হাসানিয়া দালিখ মাদ্রাসা পরীক্ষা কেন্দ্রে ৩ কক্ষ পরিদর্শক (শিক্ষক) ও ৩ পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ শাহনাজ বেগম কেন্দ্র পরিদর্শনে সময় শনিবার বেলা ১১টার দিকে তাদের বহিষ্কার করেছেন।

বহিষ্কৃত পরিদর্শক হলেন, উপজেলার টিপনা আঙ্গারদহ দাখিল মাদ্রাসার শিক্ষক মোঃ আসাদুজ্জামান, নুরানীয়া ফাজিল মাদ্রাসার শিক্ষক মোঃ রুহুল আমিন ও পাঁচপোতা দাখিল মাদ্রাসার শিক্ষিকা রুপা খাতুন। পরীক্ষার্থীরা হলো, শোভনা দাখিল মাদ্রাসার মাহফুজ শেখ ( রোল নং- ২৬৫৮৯৪), ১৮ মাইল বি,এম,কে দাখিল মাদ্রাসার মো: সুলাইমান ( রোল নং- ২৬৫৯৯৯), ও একই মাদ্রাসার হাবিবুর রহমান ( রোল নং- ২৬৬০০৫)।

কেন্দ্র সচিব স. ম. শাহিন কাদির জানান, ইংরেজী পরীক্ষা চলাকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা আকস্মিকভাবে কেন্দ্রে প্রবেশ করে পরীক্ষার্থীদের বই দেখে লেখার সময় হাতেনাতে ধরে ফেলেন। এ সময় কক্ষ পরিদর্শক এবং হল সুপার টিপনা আঙ্গারদহা দাখিল মাদ্রাসার সুপার মাওলানা বায়েজিদ হুসাইন কক্ষে উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ শাহনাজ বেগম জানান, হল সুপারের উপস্থিতিতে এ ধরনের ঘটনা দুঃখজনক।

কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা শেখ মোঃ ফারুক হোসেন বলেন, ঘটনার সময় আমি অন্য কক্ষে ছিলাম। ঐ কক্ষে মোট ২০ জন পরীক্ষার্থী ছিল।

উল্লেখ্য গত বছর এস.এস.সি. পরীক্ষার সময় উক্ত হল সুপারের মাদ্রাসা থেকে তার সহযোগিতায় একজন ভুয়া পরীক্ষার্থীকে পুলিশ গ্রেফতার করেছিলেন।